মেনু নির্বাচন করুন
পাতা

সিটিজেন চার্টার

                       

ক্রমিক

সেবার নাম

সেবা প্রদানে সর্বোচ্চ সময়

প্রয়োজনীয় কাগজপত্র

প্রয়োজনীয় কাগজপত্র/আবেদন ফরম প্রাপ্তিস্থান

সেবামূল্য এবং পরশিোধ পদ্ধতি (যদি থাকে)

শাখার নামসহ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার পদবি, রুম নম্বর, জেলা/ উপজেলার কোড, অফিসিয়াল টেলিফোন ও ই- মেইল

উর্ধ্বতন কর্মকর্তার পদবি, রুম নম্বর, জেলা/ উপজেলার কোড, অফিসিয়াল টেলিফোন ও ই- মেইল

 পল্লীতে বসবাসরত দরিদ্র জনগোষ্ঠির জীবনমান উন্নয়নে উপজেলা পর্যায়ে কর্মরত কর্মকর্তা/ কর্মচারীগণকে সকল কার্যক্রম বাস্তবায়নে সার্বিক সহযোগিতা প্রদান করা।

সার্বক্ষণিক/ নিয়মিত

-

-

-

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড

উপপরিচালকের কার্যালয়

জয়পুরহাট।

ফোন: ০৫৭১ ৬২৬১৮

ddjoypurhat@.brdb.gov.bd

 

মহাপরিচালক

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড

ঢাকা।

ফোন: ০২ ৮১৮০০০২

dg@.brdb.gov.bd

 আয়বৃদ্ধিমূলক কর্মকান্ড বাস্তবায়নকল্পে উপকারভোগী সদস্যদের জন্য আবর্তক ঋণ মঞ্জুরি প্রদান করা। উপজেলাসমূহের সাংগঠনিক ঋণ সংক্রান্ত সমস্যাদির সমাধান করা।

৩ দিন

উপজেলার একিভুত উৎপাদন ও ঋণ পরিকল্পনা, সমিতি পর্যায়ে ঋণের চাহিদাপত্র, উপজেলা পর্যায়ের ঋণ অনুমোদন কমিটির কার্যবিবরণী। আবেদনপত্র, সমিতির সদস্যদের শেয়ার, সঞ্চয় ও ঋণ চাহিদার তথ্য।

জেলা পর্যায়ে উপপরিচালকের কার্যালয়/ উপজেলা পর্যায়ে ইউআরডিও অফিস

 

 উপকারভোগীদের কল্যাণার্থে জেলা পর্যায়ে জাতিগঠনমূলক বিভিন্ন বিভাগের সাথে সমন্বয় সাধন করা

সার্বক্ষণিক/ নিয়মিত

 

 

 

 মুল কর্মসূচিসহ অন্যান্য প্রকল্প/ কর্মসূচির আওতায় সমিতি/দল গঠন সম্পর্কিত সকল প্রকার তথ্য সরবরাহ করা।

২ দিন

মৌখিক বা আবেদনপত্র

-

-

ঙ) সোনালী ব্যাংক ঋণ, আবর্তক কৃষি ঋণসহ সকল প্রকল্পের ঋণ বিতরণ ও আদায় সম্পর্কিত তথ্য সংগ্রহ ও প্রতিবেদন প্রেরণ করা।

চাহিদা অনুযায়ী

-

-

-

 সচেতনতা বৃদ্ধি, নেতৃত্বের বিকাশ, ব্যবস্থাপনা, হিসাব ব্যবস্থাপনাসহ পেশাভিত্তিক দক্ষতা উন্নয়নমূলক প্রশিক্ষন প্রদান সম্পর্কিত তথ্য সংগ্রহ ও প্রতিবেদন প্রেরণ করা।

 সূচি অনুযায়ী

-

-

-

 বৃক্ষরোপন ও স্যানিটেশন সম্পর্কে উদ্ধুদ্ধকরণ কর্মকান্ডে অংশগ্রহণ করা।

সূচি অনুযায়ী

-

-

-

 নারী ও শিশু নির্যাতন এবং যৌতুক প্রথার বিরূদ্ধে সচেতনতা বৃদ্ধিতে সহায়তা করা।

সার্বক্ষণিক

-

-

-

 কৃষি উপকরণ সংগ্রহ, সরবরাহ ও ব্যবহারে পরামর্শ ও সহযোগিতা করা।

সূচি অনুযায়ী

-

-

-

১০

 জেলার আওতায় উপজেলাসমূহ থেকে প্রদত্ত বিভাগীয় সেবার তথ্য প্রদান করা।

সার্বক্ষণিক

-

-

-

১১

 জেলা অথবা জেলার আওতাধীন উপজেলা পর্যায়ের যেকোন অভিযোগের প্রতিকার করা।

অভিযোগ পাওয়া মাত্র ব্যবস্থা গ্রহণ

মৌখিক বা লিখিত আবেদন

-

-

১২

 জেলা দপ্তরে কর্মরত সকল কর্মকর্তা/ কর্মচারী নিয়ন্ত্রণ ও প্রশাসনিক কার্যক্রম সম্পাদন করা।

নিয়মিত

মৌখিক বা লিখিত আবেদন

-

-

 

ছবি


সংযুক্তি


সংযুক্তি (একাধিক)



Share with :

Facebook Twitter