ক্রমিক |
সেবার নাম |
সেবা প্রদানে সর্বোচ্চ সময় |
প্রয়োজনীয় কাগজপত্র |
প্রয়োজনীয় কাগজপত্র/আবেদন ফরম প্রাপ্তিস্থান |
সেবামূল্য এবং পরশিোধ পদ্ধতি (যদি থাকে) |
শাখার নামসহ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার পদবি, রুম নম্বর, জেলা/ উপজেলার কোড, অফিসিয়াল টেলিফোন ও ই- মেইল |
উর্ধ্বতন কর্মকর্তার পদবি, রুম নম্বর, জেলা/ উপজেলার কোড, অফিসিয়াল টেলিফোন ও ই- মেইল |
---|---|---|---|---|---|---|---|
১ |
২ |
৩ |
৪ |
৫ |
৬ |
৭ |
৮ |
১ |
পল্লীতে বসবাসরত দরিদ্র জনগোষ্ঠির জীবনমান উন্নয়নে উপজেলা পর্যায়ে কর্মরত কর্মকর্তা/ কর্মচারীগণকে সকল কার্যক্রম বাস্তবায়নে সার্বিক সহযোগিতা প্রদান করা। |
সার্বক্ষণিক/ নিয়মিত |
- |
- |
- |
বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড উপপরিচালকের কার্যালয় জয়পুরহাট। ফোন: ০৫৭১ ৬২৬১৮
|
মহাপরিচালক বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড ঢাকা। ফোন: ০২ ৮১৮০০০২ |
২ |
আয়বৃদ্ধিমূলক কর্মকান্ড বাস্তবায়নকল্পে উপকারভোগী সদস্যদের জন্য আবর্তক ঋণ মঞ্জুরি প্রদান করা। উপজেলাসমূহের সাংগঠনিক ঋণ সংক্রান্ত সমস্যাদির সমাধান করা। |
৩ দিন |
উপজেলার একিভুত উৎপাদন ও ঋণ পরিকল্পনা, সমিতি পর্যায়ে ঋণের চাহিদাপত্র, উপজেলা পর্যায়ের ঋণ অনুমোদন কমিটির কার্যবিবরণী। আবেদনপত্র, সমিতির সদস্যদের শেয়ার, সঞ্চয় ও ঋণ চাহিদার তথ্য। |
জেলা পর্যায়ে উপপরিচালকের কার্যালয়/ উপজেলা পর্যায়ে ইউআরডিও অফিস |
|
||
৩ |
উপকারভোগীদের কল্যাণার্থে জেলা পর্যায়ে জাতিগঠনমূলক বিভিন্ন বিভাগের সাথে সমন্বয় সাধন করা |
সার্বক্ষণিক/ নিয়মিত |
|
|
|
||
৪ |
মুল কর্মসূচিসহ অন্যান্য প্রকল্প/ কর্মসূচির আওতায় সমিতি/দল গঠন সম্পর্কিত সকল প্রকার তথ্য সরবরাহ করা। |
২ দিন |
মৌখিক বা আবেদনপত্র |
- |
- |
||
৫ |
ঙ) সোনালী ব্যাংক ঋণ, আবর্তক কৃষি ঋণসহ সকল প্রকল্পের ঋণ বিতরণ ও আদায় সম্পর্কিত তথ্য সংগ্রহ ও প্রতিবেদন প্রেরণ করা। |
চাহিদা অনুযায়ী |
- |
- |
- |
||
৬ |
সচেতনতা বৃদ্ধি, নেতৃত্বের বিকাশ, ব্যবস্থাপনা, হিসাব ব্যবস্থাপনাসহ পেশাভিত্তিক দক্ষতা উন্নয়নমূলক প্রশিক্ষন প্রদান সম্পর্কিত তথ্য সংগ্রহ ও প্রতিবেদন প্রেরণ করা। |
সূচি অনুযায়ী |
- |
- |
- |
||
৭ |
বৃক্ষরোপন ও স্যানিটেশন সম্পর্কে উদ্ধুদ্ধকরণ কর্মকান্ডে অংশগ্রহণ করা। |
সূচি অনুযায়ী |
- |
- |
- |
||
৮ |
নারী ও শিশু নির্যাতন এবং যৌতুক প্রথার বিরূদ্ধে সচেতনতা বৃদ্ধিতে সহায়তা করা। |
সার্বক্ষণিক |
- |
- |
- |
||
৯ |
কৃষি উপকরণ সংগ্রহ, সরবরাহ ও ব্যবহারে পরামর্শ ও সহযোগিতা করা। |
সূচি অনুযায়ী |
- |
- |
- |
||
১০ |
জেলার আওতায় উপজেলাসমূহ থেকে প্রদত্ত বিভাগীয় সেবার তথ্য প্রদান করা। |
সার্বক্ষণিক |
- |
- |
- |
||
১১ |
জেলা অথবা জেলার আওতাধীন উপজেলা পর্যায়ের যেকোন অভিযোগের প্রতিকার করা। |
অভিযোগ পাওয়া মাত্র ব্যবস্থা গ্রহণ |
মৌখিক বা লিখিত আবেদন |
- |
- |
||
১২ |
জেলা দপ্তরে কর্মরত সকল কর্মকর্তা/ কর্মচারী নিয়ন্ত্রণ ও প্রশাসনিক কার্যক্রম সম্পাদন করা। |
নিয়মিত |
মৌখিক বা লিখিত আবেদন |
- |
- |
ছবি
সংযুক্তি
সংযুক্তি (একাধিক)